Saturday, November 9, 2019

ভূমিকা/ লেখকের মতামত

বেশকিছুদিন যাবৎ চিন্তা করছিলাম আইনের ছাত্রদের উপকৃত হউক এমন কিছু করবো,আমি বিশ্বাস করি আইনের ছাত্ররা যেমন উপকৃত হবে তেমনি আমার ব্যক্তিগত চর্চাও হবে। তাই সেই চিন্তা থেকেই এই ব্লগটি বানানোর উৎসাহ। এই উৎসাহটি আরো সহজ করে দেয় আমার এক বন্ধু তপু। সে আমাদের ব্লগ লেখা, পোস্ট করা ইত্যাদি নানা দিষয়ের ভীতি দূর করে আগ্রহ ও উৎসাহ সৃষ্টি করে। 

আইন এমন একটি বিষয় যা লেখকের মন্তব্য বা অভিমতের কোন দাম নেই যদি না তা আইনের মুল কথার প্রকাশ ঘটে। যে জন্য আমার এ লেখনিতে অতিরিক্ত বা রঞ্জিত করার জন্য কোন কিছুই যুক্ত করিনি।

আমার এ লেখনিতে দুটি দিক তুলে ধরার চেষ্টা করেছি
১। আমার মতে যেভাবে সহজে আইনটি মনে রাখা যায়। 
২। আমি আইন পড়ে যা বুঝেছি। 

যেহেতু আমার এ লেখার প্রধান উদ্দেশ্য আইনের ছাত্রদের জন্য তাই সহজ থেকে সহজ তর করার চেষ্টা করেছি। একে ভাবে সাবলিল ভাষা, সাধারণ উদাহরণ, সাধারণ শব্দ ব্যবহার করেছি। যেন এটি পরে কউ কোন দিকে আমার পান্ডিত্ব না খোঁজে এবং ভুল ধরার চেষ্টা না করে তার অনুরোধ করছি। 

আমি নিজেই একজন সাধারণ শীক্ষার্থী বার কাউন্সিল পরিক্ষা পাশ করতে সময় লেগেছে দুই বারে। তাই এখানে আমি শুধু ছাত্রদের বুঝানোর জন্য একটি অনলাইনের গল্পের আসরের মত এ ব্লকটি তৈরি করেছি। 

আশারাখি সকলের সহায়তা পাব, আমার তথ্যগত কোন ভুল থাকলে দয়া করে বলে দিবেন এতে আমার ও যারা জানতে আগ্রহী তারা সঠিকটি জানতে পারবেন। 
ধন্যবাদান্তে
অ্যাডভোকেট মোঃ 
adv.lawstudy@gmail.com

1 comment: